October 22, 2024, 9:24 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

সকল শহীদদের মাগফিরাত কামনায় শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

এইচ এম মাহমুদ হাসানঃ মঙ্গলবার ১ অক্টোবর’২৪ সকাল দুপুর ১ টায় শান্ত মারিয়াম ইউনিভার্সিটি সংলগ্ন খেলার মাঠে দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন শান্ত মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপাচার্য,অধ্যাপক ড. মোঃ শাহ্-ই-আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অন্যতম সমন্বয়ক, সারজিস আলম।

প্রশাসনের অনেকের ধমনি আর শিরায় এখনও স্বৈরাচার হাসিনার রক্ত প্রবাহিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

দুপুরে আয়োজিত এ অনুষ্ঠানে, সারজিস বলেন, প্রসাশনসহ সরকারি প্রতিটি প্রতিষ্ঠানে স্বৈরাচারের দোসররা  এখনও সক্রিয় রয়েছে। তারা আন্দোলনের সময় গর্তে ঠুকে যায়, সেই গর্ত থেকে মুখ উঁচিয়ে সব কিছু পর্যবেক্ষণ করছে। তারা এখনও সুযোগের অপেক্ষায় আছে। তাদেরকে আর সযোগ তৈরী করে দেয়া যাবে না। আমাদের সবার যায়গা থেকে সতর্ক থাকতে হবে। ঘাপটিমারা এসব কর্মকর্তাদের চিহ্নিত করতে হবে।

সারজিস আরো বলেন, যেসব ছাত্র ভাইরা শহিদ হয়েছে হয়েছে তাদের আত্নীয়রা থানায় গেলে এখনো ঘোরানো হচ্ছে।  মামলা নিতে যেসব পুলিশ গড়িমসি করছে তাদের বিচারের আওতায় আনতে হবে। পুলিশের যেসব সদস্যদের কারনে দেশের মানুষ তাদের বিরুদ্ধে চলে গিয়েছে। তাই পুলিশ এখন আওয়ামী লীগের খুনিদের দ্রুত গ্রেফতারের মাধ্যমে তাদের দুর্নামকে ঘোচাতে পারে।

ভারতকে বার্তা দিয়ে বলেন, ভারতের আচড়নের ওপর নির্ভর করবে তাদের সাথে আমাদের পররাষ্ট্রনিতী কেমন হবে। তারা যে আচড়ন দেখাবে তেমনি পেরত পাবে।

সারজিস আরও বলেন, ২৪ শের আন্দোলনের শহিদদের স্প্রিট আমাদের ধরে রাখতে হবে। ছোট ছোট বিষয় নিয়ে কে কতটুকু আন্দোলনে অবদান তা ফুটিয়ে তোলার কিছু নাই। আমরা যারা আন্দোলন করেছি, আমাদের মাঝে আলোচনা সমালোচনা থাকবে। কিন্তু বিভক্ত হওয়া যাবে না। বিভক্ত হলে সুযোগ নিবে ২৪ এর পরাজিত শক্তি।

অসুস্থদের বিষয় সারজিস বলেন, হাসপাতালে অনেক ছাত্রভাই এখনও অসুস্থ। ডাক্তাররা বলেছেন এর চেয়ে ভালো চিকিৎসা এদেশে আর সম্ভব নয়। বিদেশে তাদের চিকিৎসা প্রয়োজন। উপর পর্যায়ের কিছু আমলা চিকিৎসার জন্য ফাইল নিয়ে গড়িমসি করছে। আমরা না গেলে ফাইল এক টেবিল থেকে অন্য টেবিলে যায় না। এসব বিষয় অন্তবর্তীকালীন সরকারকে দ্রুততার সাথে দেখতে হবে।

২৪ এর হত্যা আর অপরাধীদের বিষয় সারজিস বলেন, যেসব মামলা হয়েছে সেসব বিষয়ে দণুত তদন্ত করে দোষীদের বের করতে হবে। শহিদরা আমাদের মাজে নেই। কিন্তু খুনি হাসিনার প্রেতাত্নারা এখনও বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করছে। তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শহীদ পরিবারের,শহীদ আব্দু নূরের বাবা, হাফেজ আবুল বাশার, শহীদ আব্দুল্লাহ ইবনে জাহিদের মা, ফাতেমাতুজ জহরা, শহীদ শেখ ফাহমিন জাফরের মা কাজী লুলুল মাকমিন ও সুন্দরবন গ্রুপের চেয়ারম্যান, ডা: আহসানুল কবীর।

অনুষ্ঠানে শান্ত মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির সকল শিক্ষার্থী সহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ উত্তরার বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকল শহীদদের আত্মার মাগফিরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় দোয়া মোনাজাত পরিচালনা করেন ১২ নং সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা নাজমুল হাসান কাসেমী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন